• ২৫শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ , ১২ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ , ১৫ই শাবান, ১৪৪৫ হিজরি

সুনামগঞ্জে আওয়ামী লীগের প্রতিনিধি সভা

Daily Jugabheri
প্রকাশিত মার্চ ১৪, ২০২২
সুনামগঞ্জে আওয়ামী লীগের প্রতিনিধি সভা

আগামী জুন মাসের মধ্যে সুনামগঞ্জ
জেলা আওয়ামী লীগের সম্মেলন,
১১ উপজেলা আ. লীগের সম্মেলনের তারিখ ঘোষণা
সুনামগঞ্জ প্রতিনিধি
আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক সংসদ সদস্য মাহবুবুল আলম হানিফ বলেছেন,‘ বাংলাদেশের যা কিছু ভালো অর্জন হয়েছে সবকিছুই আওয়ামী লীগের নেৃতত্বে। জাতির জনক বঙ্গবন্ধুর কন্যা মাননীয় প্রধানমন্ত্রীর শেখ হাসিনার নেতৃত্বেই হয়েছে। আওয়ামী লীগের মাধ্যমে আমরা অর্থনৈতিক মুক্তির দিকে এগিয়ে যাচ্ছি। আওয়ামী লীগ সবচেয়ে বৃহৎ একটি ঐতিহ্যবাহী প্রাচীন সংগঠন। এই সংগঠনের সফলতা একমাত্র তৃণমূলের নেতাকর্মীরা। তৃণমূলের নেতাকর্মীরাই আওয়ামী লীগের শক্তি। সুনামগঞ্জের আওয়ামী লীগের নেতার্মীদের একে অপরে প্রতি আস্থা ও বিশ^াসের ঘাটতি আছে। এখানে একে অন্যকে সন্দেহের চোখে দেখেন। আপন করে নেওয়ার মত মানসিক ঘাটতি আছে। যার কারণে ভুল বুঝাবুঝি হচ্ছে। সংগঠনকে ঢেলে সাজাতে তৃণমূলকে শক্তিশালী করতে আগামী জুন মাসের মধ্যে আমরা সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সম্মেলন করব। এর আগে সকল ওয়ার্ড, ইউনিয়ন ও উপজেলায় সম্মেলনের মাধ্যমে আওয়ামী লীগকে আরও শক্তিশালী করা হবে।
তিনি আরও বলে,‘ দেশের মধ্যে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির চেষ্টা করা হচ্ছে। করোনার কারণে বিশ^ বাজার স্থিতিশীল অবস্থায় আসেনি। ইউক্রেন ও রাশিয়ার যুদ্ধের কারণে বিশ^ বাজার অস্থিতিশীল অবস্থা চলছে। কিছু সংখ্যক ব্যবসায়ী সুযোগের অপেক্ষায় থাকে। তারা মানুষকে ঠকানোর জন্য মুনাফার জন্য দাম বাড়িয়ে দেয়। এতে করে নি¤œ আয়ের মানুষরা কষ্টের শিকার হচ্ছেন। কেউ নিত্যপণ্য মওজুদ করতে চাইলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। প্রধানমন্ত্রীর শেখ হাসিনার নেতৃত্বে বাজার মনিটরিং শুরু হয়েছে।’
মাহবুবুল আলম হানিফ আরও বলেন,‘ কিছু অসাধু ব্যবসায়ী নিত্যপণ্যের দাম বৃদ্ধির চক্রান্ত করছে। তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। যাকেই ধরা হবে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। মুনাফা লাভের জন্য সরকারকে বিব্রত করবে এটা বরদাশত করা যাবে না। শেখ হাসিনার সরকার গরিব দুখি মেহনতি মানুষের সরকার। নিত্যপণ্যের অতিরিক্ত মূল্য বৃদ্ধি কোনমতে বরদাশত করা হবে না। আওয়ামী লীগের নেতাকর্মীদের এসব বিষয়ে নজরদারী করতে হবে। ’
গতকাল রবিবার বিকালে সুনামগঞ্জ জেলা শিল্পকলা একাডেমির হাসনরাজা মিলনায়তনে সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের প্রতিনিধি সভায় প্রধান বক্তার বক্তব্যে এসব কথা বলেন তিনি।
জেলা আওয়ামী লীগের সভাপতি মতিউর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম এনামুল কবির ইমনের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক, পরিকল্পনামন্ত্রী এম, এ মান্নান ও কেন্দ্রীয় আওয়ামী লীগের সিলেট বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক আহমেদ হোসেন।
অতিথি হিসেবে বক্তব্য রাখেন, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য আজিজুস সামাদ ডন, সুনামগঞ্জ- ৫ আসনের সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক, সুনামগঞ্জ- ১ আসনের সংসদ সদস্য মোয়াজ্জেম হোসেন রতন, সুনামগঞ্জ-সিলেট সংরক্ষিত আসনের সংসদ সদস্য অ্যাড. শামীমা শাহরিয়ার, সুনামগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান নুরুল হুদা মুকুট, সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত প্রমুখ।
উপজেলা পর্যায়ের নেতাদের মধ্যে বক্তব্য রাখেন, দোয়ারাবাজার উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক ইদ্রিস আলী বীর প্রতীক, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম, সাধারণ সম্পাদক মোবারক হোসেন, শাল্লা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আল আমিন চৌধুরী, জগন্নাথপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আকমল হোসেন, শান্তিগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হেকিম, বিশ^ম্ভরপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি বেনজির আহমদ মানিক, জামালগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম নবী হোসেন, তাহিরপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অমল কর, ছাতক উপজেলা আওয়ামী লীগ নেতা আকবর হোসেন সজল প্রমুখ।
প্রতিনিধি সভা শেষে কেন্দ্রীয় আওয়ামী লীগের সিলেট বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক আহমেদ হোসেন আগামী মে মাসে সুনামগঞ্জের ১১ উপজেলা আওয়ামী লীগের তারিখ ঘোষণা করেন। যথাক্রমে ৮ মে মধ্যনগর, ৯ মে ধর্মপাশা, ১০ মে সুনামগঞ্জ সদর, ১১ মে জগন্নাথপুর, ১২ মে শান্তিগঞ্জ, ২৫ মে তাহিরপুর, ২৬ মে ছাতক, ২৭ মে দোয়ারাবাজার, ২৮ মে দিরাই, ২৯ মে শাল্লা ও ৩০ মে জামালগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সম্মেলনের তারিখ ঘোষণা করা হয়।

সংবাদটি শেয়ার করুন