• ৩রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৯শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ , ২২শে শাবান, ১৪৪৫ হিজরি

‘‘সিলেট আমার ঘর, আঙিনা,এ নগর আমার, আমাদের‘‘

Daily Jugabheri
প্রকাশিত অক্টোবর ৭, ২০২২
‘‘সিলেট আমার ঘর, আঙিনা,এ নগর আমার, আমাদের‘‘

যুগভেরী ডেস্ক
শুধু দামি পোশাক আর আভিজাত্যে নিয়ে বসবাস করলে হয়না। সুন্দর ও পরিচ্ছন্ন পরিবেশ গড়ে তুলতে পারলে একটি পরিকল্পিত আবাস যোগ্য নগর উপহার দেওয়া সম্ভব। বর্তমান ও আগামীর প্রজন্মকে একটি সুন্দর সিটি উপহার দেওয়ার লক্ষে পরিস্কার পরিচ্ছন্নতার শুভ সূচনা করলেন সিলেট সিটি কর্পোরেশনের কাউন্সিলরবৃন্দ ও বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ।

 

গতরাতে ঝাড়– হাতে তারা পরিস্কার পরিচ্ছন্নতার কাজে নেমে পড়েন। কাউন্সিলরবৃন্দরা বলেন,‘‘সিলেট আমার ঘর, আঙিনা,এ নগর আমার, আমাদের। নিজের ঘর, আঙিনা যেমন-তেমনি আমার সিলেট নগর। তাই চারপাশ পরিচ্ছন্ন রাখার দায়িত্ব আমারই। পৃথিবীর তাবৎ সুন্দর দেশ, নগর নাগরিকরাই সুন্দর রাখে।

 

আমি কেন রাখব না? আমি কিংবা আমরা কেবল কারো ওপর দায় চাপাব না। এই পূন্যভূমির গর্বিত বাসিন্দা হিসেবে আধুনিক নগরায়নে আমিই-তো এগিয়ে আসব প্রথমে। সিলেট প্রথম, সিলেট আমার ভালোবাসা। সিলেট সিটি করপোরেশনের নাগরিকদের সেবক হিসেবে আমরা কাউন্সিলরা এই কাজে হাত লাগাতে হবে প্রথমে।

 

তাই আমাদের শুরুটা হলো ধোপাদিঘির পারের ওয়াকওয়ে দিয়ে। এই বার্তা পৌঁছে দিন সবার মাঝে। আধ্যাত্মিক রাজধানী ও পর্যটন নগর সিলেট হোক বাংলাদেশের আদর্শ প্রত্যয়’’।

সংবাদটি শেয়ার করুন