• ৩রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৯শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ , ২২শে শাবান, ১৪৪৫ হিজরি

সিলেট জেলা প্রেসক্লাবের নিন্দা

Daily Jugabheri
প্রকাশিত নভেম্বর ১, ২০২২
সিলেট জেলা প্রেসক্লাবের নিন্দা

দৈনিক একাত্তরের কথার প্রকাশক নজরুল ইসলাম বাবুল, উপসম্পাদক মঈন উদ্দিন, বার্তা সম্পাদক সাঈদ চৌধুরী টিপু ও স্টাফ ফটোজার্নালিস্ট মিঠু দাস জয়ের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে সিলেটের সাইবার ট্রাইব্যুনালে অভিযোগ দায়ের করায় সিলেট জেলা প্রেসক্লাবের পক্ষ থেকে তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করা হয়েছে।
মঙ্গলবার (০১ নভেম্বর) সন্ধ্যায় এক বিবৃতিতে এই অভিযোগ দায়েরে করায় গভীর উদ্বেগও প্রকাশ করেন সংগঠনের সভাপতি, মুক্তিযুদ্ধ বিষয়ক গবেষক আল আজাদ ও সাধারণ সম্পাদক ছামির মাহমুদ।
এক যুক্ত বিবৃতিতে তারা বলেন, আমরা গভীর উদ্বেগের সাথে লক্ষ্য করেছি যে, সংবাদ প্রকাশের জের ধরে দৈনিক একাত্তরের কথার প্রকাশক নজরুল ইসলাম বাবুল, উপসম্পাদক মঈন উদ্দিন, বার্তা সম্পাদক সাঈদ চৌধুরী টিপু ও স্টাফ ফটোজার্নালিস্ট মিঠু দাস জয়ের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে সিলেটের সাইবার ট্রাইব্যুনালে অভিযোগ দায়ের করা হয়েছে। এ ধরনের অভিযোগ দায়ের বস্তুনিষ্ঠ সাংবাদিকতার গতিরোধ করার অপচেষ্টা ছাড়া আর কিছুই নয়। এ ধরনের অভিযোগ স্বাধীন সাংবাদিকতার টুঁটি চেপে ধরারই শামিল। অন্যায়ভাবে অপকর্মকারীরা সাংবাদিকদের কণ্ঠরোধ করে নিজেদের অপকর্ম-অন্যায়ের পথকে আরো প্রশস্ত করতে চায়।
আমরা আশঙ্কা করছি, এই ধরনের অভিযোগ সত্যপ্রতিষ্ঠা ও আইনের শাসন নিশ্চিতকরণের ক্ষেত্রে সাংবাদিকদের যে উদ্যম, তাকে বাধাগ্রস্ত করে তুলবে। আমাদের দাবি, হয়রানিমূলক এই অভিযোগের সুষ্ঠু তদন্তের মাধ্যমে বাকস্বাধীনতা রক্ষায় প্রশাসন বলিষ্ঠ ভূমিকা রাখবে। প্রেস-বিজ্ঞপ্তি

সংবাদটি শেয়ার করুন