• ২৫শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ , ১১ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ , ১৯শে জিলহজ, ১৪৪৫ হিজরি

শুদ্ধাচার পুরষ্কার পেলেন অতিরিক্ত পুলিশ সুপার রফিক

Daily Jugabheri
প্রকাশিত ডিসেম্বর ৮, ২০২২
শুদ্ধাচার পুরষ্কার পেলেন অতিরিক্ত পুলিশ সুপার রফিক

 যুগভেরী ডেস্ক ::: ২০২০-২০২১ ইং সনের জাতীয় শুদ্ধাচার পুরস্কারে ভূষিত হলেন সিলেটের (ওসমানীনগর-বিশ্বনাথ-বালাগঞ্জ) সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার, লেখক ও গবেষক মো. রফিকুল ইসলাম।

বুধবার সকাল ১১টায় ঢাকা পুলিশ হেডকোয়ার্টার্সে এক অনুষ্ঠানে বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আব্দুল্লাহ আল মামুন অতিরিক্ত পুলিশ সুপার মো. রফিকুল ইসলামের হাতে এই পুরস্কার তুলে দেন। ওই অনুষ্ঠানে সভাপত্বি করেন অতিরিক্ত আইজিপি (প্রশাসন) কামরুল আহসান বিপিএম (বার)।

জানাগেছে, জাতীয় শুদ্ধাচার পুরস্কার ২০১২ খ্রিষ্টাব্দ থেকে প্রচলন শুরু করে। কর্মক্ষেত্রে যে সকল সরকারি কর্মকর্তারা সততা, আন্তরিকতা কর্মদক্ষতা ও পেশাদারিত্ব বজায় রেখে সেবা প্রার্থীদের সেবা করেন মূলত তাদেরকেই স্বীকৃত স্বরূপ এই রাষ্ট্রীয় পুরস্কার দেওয়া হয়। এবার সর্বমোট ১৮টি বিষয় বিবেচনায় রেখে এই পুরস্কারটি দেওয়া হয়। জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা গড়ার প্রত্যয়ের বিষয়টিও এখানে যুক্ত রয়েছে।

এ বিষয়ে কথা হলে ওসমানীনগর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. রফিকুল ইসলাম পুরস্কারের বিষয়টি নিশ্চিত করে বলেন, শুদ্ধাচার পুরস্কার পাওয়ায় তিনি নিজেকে গৌরবান্মিত মনে করছেন। এজন্য তিনি তার সহকর্মী, উর্ধতন কর্মকর্তাসহ সকলরে প্রতি কৃতজ্ঞতাও জানিয়েছেন। তিনি জানান, পুরস্কার হিসেবে একটি সম্মাননা সনদ ও তাঁর আহরিত এক মাসের মূল বেতনের সমপরিমাণ অর্থ তাকে দেওয়া হয়েছে।

সংবাদটি শেয়ার করুন