• ২৮শে মে, ২০২৩ খ্রিস্টাব্দ , ১৪ই জ্যৈষ্ঠ, ১৪৩০ বঙ্গাব্দ , ৮ই জিলকদ, ১৪৪৪ হিজরি

যুক্তরাষ্ট্রে কাউন্সিলর হিসেবে শপথ নিলেন গোলাপগঞ্জের মুহিত

Daily Jugabheri
প্রকাশিত ডিসেম্বর ১৫, ২০২২
যুক্তরাষ্ট্রে কাউন্সিলর হিসেবে শপথ নিলেন গোলাপগঞ্জের মুহিত

যুগভেরী ডেস্ক ::: যুক্তরাষ্ট্রের মিশিগান স্টেটের হ্যামট্রামিক সিটির কাউন্সিলর নির্বাচিত হয়েছেন বাংলাদেশি-আমেরিকান মুহিত মাহমুদ। সোমবার (১৩ ডিসেম্বর) সন্ধ্যা ৭টা ৫ মিনিটে সিটি হলে তিনি শপথগ্রহণ করেন। শপথ বাক্য পাঠ করান হ্যামট্রামিক সিটি ক্লার্ক রানা ফারাজ।

এ সময় উপস্থিত ছিলেন হ্যামট্রামিক সিটি মেয়র আমির গালিব, মেয়র প্রোটেম কামরুল হাসান, কাউন্সিলর নাইম চৌধুরী, আল সুমারী, খলিল রেফাই, আমান্ডা জোকায়াস্কি, বিল মায়ারসহ বাংলাদেশ কমিউনিটি ব্যক্তিত্বরা।

গত ২০২১ সালের ২ নভেম্বর হ্যামট্রামিক সিটির সর্বশেষ নির্বাচনে মুহিত মাহমুদ রেকর্ড পরিমাণ ভোট পেয়েও মাত্র ৪৯ ভোটের ব্যবধানে আলবারমেকির কাছে পরাজিত হন। কিন্তু পারিবারিক কারণে আলবারমেকি অন্যস্থানে স্থানান্তর হওয়ায় সংবিধানের ৪র্থ ধারা অনুযায়ী মুহিত মাহমুদ সিটি কাউন্সিলর হিসেবে নির্বাচিত হন।

সিলেটের গোলাপগঞ্জের কৃতি সন্তান মুহিত মাহমুদ ১৯৯৬ সালে আমেরিকা প্রবাস জীবন শুরু করেন। ২০০১ সাল থেকে মিশিগানে সপরিবারে বসবাস করছেন। তিনি পেশায় একজন সার্ভিস ইন্ডাস্ট্রিয়াল, পাশাপাশি ডেমোক্র্যাটিক পার্টির মূলধারার রাজনীতির সাথে সম্পৃক্ত।

তিনি দীর্ঘদিন বাংলাদেশি-আমেরিকান ডেমোক্র্যাটিক ককাস (এমআই- বিএডিসি) প্রেসিডেন্ট ছিলেন। পারিবারিক ঐতিহ্য ও রাজনৈতিক পরিবারের সদস্য হিসেবে মুহিত মাহমুদ জনসেবা ও কমিউনিটি সেবায় নিজেকে নিয়োজিত রেখেছেন।

মুহিত মাহমুদ জানান, আমার চেষ্টা থাকবে নির্বাচনের ওয়াদা অনুযায়ী কাজ করা। সিটি কাউন্সিলররা শুধু নিজেদের কমিউনিটির মানুষের জন্য কাজ করবেন না, আমরা জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে সবার জন্য কাজ করব, সিটির জনগণের অধিকার নিয়ে কথা বলব। আশা করি সবার সহযোগিতায় মান সম্মত এবং নাগরিক সুযোগ-সুবিধা সংবলিত সিটি হিসেবে বাস্তবায়ন করতে পারবো।

সংবাদটি শেয়ার করুন