• ২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ , ১১ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ , ১৭ই জিলকদ, ১৪৪৫ হিজরি

জৈন্তাপুরে অবৈধভাবে পাথর উত্তোলন করায় যন্ত্রপাতি জব্দ

Daily Jugabheri
প্রকাশিত জানুয়ারি ৫, ২০২৩
জৈন্তাপুরে অবৈধভাবে পাথর উত্তোলন করায় যন্ত্রপাতি জব্দ

যুগভেরী ডেস্ক ::: জৈন্তাপুর উপজেলার শ্রীপুর পাথর কোয়ারী, আলু-বাগান, মোকামপুঞ্জি ও নলজুড়ী এলাকায় অবৈধভাবে সরকারী জায়গা এবং বসতবাড়ি থেকে গভীর গর্ত করে পাথর উত্তোলন করায় উপজেলা প্রশাসন অভিযান পরিচালনা করেছে।

বুধবার (৪ জানুয়ারী) দুপুর ১টায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নিবার্হী ম্যাজিষ্ট্রেট রিপামনি দেবী এই অভিযান পরিচালনা করেন। এসময় আরও উপস্থিত ছিলেন জৈন্তাপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ফখরুল ইসলাম, ইউপি সদস্য নজির আহমদ সহ জৈন্তাপুর সদর ভূমি অফিসের কর্মকর্তাগণ।

আলু-বাগান এলাকার সিলেট তামাবিল জাফলং মহাসড়কের পাশে আব্দুল হান্নানের গর্তে অভিযান করেন। গর্তে মালিক সহ তার সহযোগিরা পালিয়ে যায়। আব্দুল হান্নান দীর্ঘদিন থেকে সরকারী জায়গা খনন করে অবৈধ ভাবে পাথর উত্তোলন করে আসছে। অতীতে কয়েক দফা তার গর্তে প্রশাসন অভিযান পরিচালনা করে নগদ অর্থ জরিমানা আদায় করেছিল।

প্রশাসন পাথর উত্তোলন কাজে ব্যবহৃত গর্ত থেকে পানির শেল মেশিন সহ বিদ্যুতের মটর জব্ধ করে নিয়ে আসে।

এছাড়া আরও কয়েকটি গর্ত থেকে পাথর উত্তোলন কাজে ব্যবহৃত কিছু যন্ত্রপাতি জব্ধ করা হয়।

এ ব্যাপারে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নিবার্হী ম্যাজিষ্ট্রেট রিপামনি দেবী জানান, এলাকার পরিবেশ ধব্বংশ করে স্থানীয় কিছু ব্যবসায়ী অবৈধ ভাবে পাথর উত্তরালন করে আসছে। বিভিন্ন সময়ে আমরা অভিযান পরিচালনা করে পাথর উত্তোলন বন্ধ করে ছিলাম।

তিনি বলেন, সুযোগ বুঝে এই চক্র পাথর উত্তোলন কাজে আবারও সক্রিয়ে হয়ে ওঠেছে। তাদের বিরুদ্ধে নিয়মতি অভিযান পরিচালনা করা হবে। অবৈধ ভাবে পাথর উত্তোলন কাজের সাথে জড়িতদের চিহৃত করে তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হবে।

সংবাদটি শেয়ার করুন