• ১৮ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ , ৩রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ , ১২ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

‘পাঠান’ মুক্তি পাচ্ছে ২৫ জানুয়ারি : অগ্রিম টিকিট বুকিং শুরু

Daily Jugabheri
প্রকাশিত জানুয়ারি ২০, ২০২৩
‘পাঠান’ মুক্তি পাচ্ছে ২৫ জানুয়ারি : অগ্রিম টিকিট বুকিং শুরু

যুগভেরী ডেস্ক ::: বিতর্ক যতই থাক, তিনিই এখনও বলিউড ‘বাদশা’। ‘পাঠান’-এর হাত ধরে আবারও হয়ত সেটাই একবার সকলকে চোখে আঙুল দিয়ে বুঝিয়ে দিতে চলেছেন শাহরুখ খান। অন্তত সাম্প্রতিক রিপোর্ট তেমনটাই বলছে। ‘পাঠান’ মুক্তি পাচ্ছে ২৫ জানুয়ারি, ছবির মুক্তি ৫দিন আগে (২০ জানুয়ারি) অগ্রিম টিকিট বুকিং-শুরু হওয়ার কথা থাকলেও তারও একদিন আগে থেকে তা শুরু হয়েছে। রিপোর্ট বলছে ইতিমধ্যেই ‘পাঠান’ সিনেমার প্রধান চেইনগুলিতে ১ লক্ষেরও বেশি টিকিট বিক্রি করেছে। বাণিজ্য বিশ্লেষকরা বলছেন, ছবি মুক্তির দিনই ‘পাঠান’ ২৫-৩০ কোটির ব্যবসা করবে।

সাম্প্রতিক রিপোর্ট বলছে, ‘পাঠান’ মুক্তির প্রথম সপ্তাহেই ১৫০ থেকে ২০০ কোটি, এমনকি বিশ্বব্যাপী ৩০০ কোটি টাকা আয় করতে পারে। বাণিজ্য বিশ্লেষক অতুল মোহন জানাচ্ছেন, অগ্রিম টিকিট বুকিংয়ের প্রথম দিনে মোট ৯০হাজার টিকিট বিক্রি হয়েছে। যার মধ্যে পিভিআরে ৩৫হাজার টিকিট বিক্রি হয়েছে, INOX বিক্রি করেছে ৩০হাজার টিকিটএবং সিনেপলিস বিক্রি করেছে ২৫হাজার টিকিট। এই টিকিট বিক্রির পরিসংখ্যায় ১৯ জানুয়ারি, বৃহস্পতিবার রাত ৯টা পর্যন্ত। হিন্দুস্তান টাইমসকে অতুল মোহন জানান, ‘পরিসংখ্যান বলছে যদি অগ্রিম বুকিংয়ের প্রথম দিনেই সর্বোচ্চ টিকিট বিক্রি হয় তাহলে মুক্তির আগের দিন এই বিক্রির পরিমান শীর্ষে ওঠে। তাই নির্দ্বিধায় বলতে পারি এটা ছবির জন্য ভালো লক্ষণ। সিনেপোলিস, পিভিআর এবং আইএনওএক্স-এর মতো হলগুলি ’পাঠান’কে পাঁচটির মধ্যে চারটি স্ক্রিন দিয়েছে।’ রিপোর্ট অনুযায়ী, ছবিটির মোট ১৫ কোটি টাকার টিকিট বিক্রি হয়েছে।

চলচ্চিত্র প্রদর্শক অক্ষয় রাঠির দাবি, ‘পাঠান’ প্রথম সপ্তাহে ১৫০ কোটি থেকে ২০০ কোটির ব্যবসা করবে। ছবিটি যেহেতু ২৫ জানুয়ারি মুক্তি পাচ্ছে, আর এই সময়টাতে বেশকিছু ছুটি থাকায় ছবির ব্যবসা ভালোই হবে বলে মনে করা হচ্ছে।

সিদ্ধার্থ আনন্দ পরিচালিত এই ছবিটি ২৫ জানুয়ারি বিশ্বব্যাপী মুক্তি পেতে চলেছে। শাহরুখ খান, দীপিকা পাড়ুকোন, জন আব্রাহাম, ডিম্পল কাপাডিয়া, আশুতোষ রানা এবং গৌতম রোদে অভিনীত এই ছবি হিন্দি ছাড়াও মুক্তি পাচ্ছে তামিল ও তেলগু ভাষাতে। ছবির ডিস্ট্রিবিউশনের দায়িত্বে থাকা রোহান মালহোত্রা, এর আগে জানিয়েছিলেন, এই ছবিটি 2D ছাড়াও IMAX, 4DX, D BOX এবং হিন্দিতে ICE- ভার্সানেও দেখা যাবে। রোহন আরও জানান, রোহান আরও জানান, ‘যশরাজ ফিল্মস স্পাই ইউনিভার্সের চতুর্থ ছবি মুক্তি দিতে চলা নিয়ে উচ্ছ্বসিত। যেখানে আবার সুপারস্টার শাহরুখ খান, দীপিকা পাড়ুকোন এবং জন আব্রাহামের মতো তারকারা রয়েছেন।

সংবাদটি শেয়ার করুন