• ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

শাবির ৬ শিক্ষক ভাইস চ্যান্সেলর অ্যাওয়ার্ডে ভূষিত

Daily Jugabheri
প্রকাশিত জানুয়ারি ২৮, ২০২৩
শাবির ৬ শিক্ষক ভাইস চ্যান্সেলর অ্যাওয়ার্ডে ভূষিত

শাবিপ্রবি প্রতিনিধি
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ভাইস চ্যান্সেলর অ্যাওয়ার্ডে ভূষিত হয়েছেন ৬টি অনুষদের ৬জন শিক্ষক।

শনিবার (২৮ই জানুয়ারি) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের হাসন রাজা মিলনায়তনে রিসার্চ সেন্টার কর্তৃক আয়োজিত ১০ম বার্ষিক তথ্য ও গবেষণা সম্মেলন-২০২২ এ শাবিপ্রবি উপচার্যের উপস্থিতিতে এই অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

এতে অ্যাওয়ার্ড পেয়েছেন, সিভিল ইঞ্জিনিয়ারিং এন্ড এনভায়রনমেন্ট বিভাগের সহকারী অধ্যাপক সৌরভ রায়। পরিসংখ্যান বিভাগের অধ্যাপক ড. মো. জামাল উদ্দিন, সোশিওলজি বিভাগের সহকারী অধ্যাপক সেবক কুমার সাহা, বায়ুকেমিস্ট্রি এন্ড মলিকিউলার বায়োলজি বিভাগের সহকারী অধ্যাপক ড. অজিত ঘোষ, ফরেস্ট্রি এন্ড এনভায়রনমেন্টাল সায়েন্স বিভাগের সহযোগী অধ্যাপক ড. মাহমুদা ইসলাম, ব্যবসায় প্রশাসন বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. আশরাফুল ফেরদৌস চৌধুরী।

এতে আরও উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন বাংলাদেশের সদস্য অধ্যাপক মো. সাজ্জাদ হোসাইন। পূবালি ব্যাংকের পরিচালক অধিকর্তা মোহাম্মদ আলী। বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মো. আনোয়ারুল ইসলাম। রিসার্চ সেন্টারের পরিচালক অধ্যাপক এস এম সাইফুল ইসলাম। রিসার্চ সেন্টারের সদস্য অধ্যাপক এ জেড এম মনজুর রশিদ ছাড়াও বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধান ও বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ।

এতে বিশ্ববিদ্যালয়ের উপচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, শিক্ষকতার পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের রিসার্চ করতে হবে। শাবিতে র‍্যাগিং মুক্ত ক্যাম্পাস ও ড্রপ কমিয়ে শিক্ষার পরিবেশ ফিরে এসেছে। সেরাদের সেরা শিক্ষক নিয়োগ দিয়ে বিশ্ববিদ্যালয়কে সেরাদের কাতারে নিয়ে যেতে হবে। নিজের যোগ্যতা ও মেধায় অনেক শিক্ষক তাদের পরিচয় দিচ্ছেন।

তিনি আরও বলেন, ২০১৭ সালে গবেষণায় বাজেট ছিল ১০০কোটি, মঞ্জুরি কমিশনের সহায়তায় বর্তমানে ১৬২ কোটিতে গিয়ে দাঁড়িয়েছে। তাছাড়া তিনি পুবালি ব্যাংককে ধন্যবাদ জানান বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন সময় সহযোগিতা করার জন্য।

সংবাদটি শেয়ার করুন