• ১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ , ১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ , ৯ই জিলহজ, ১৪৪৫ হিজরি

সিলেটে পুলিশে চাকরি পেলেন ১৩১ জন

Daily Jugabheri
প্রকাশিত মার্চ ১, ২০২৩
সিলেটে পুলিশে চাকরি পেলেন ১৩১ জন

 যুগভেরী ডেস্ক ::: সিলেটে চাকরিপ্রত্যাশী প্রায় আড়াই হাজার প্রার্থীকে টপকে ১৩১ জন পুলিশ কনস্টেবল পদে নিয়োগ পেয়েছেন। সোমবার রাতে তাদেরকে চূড়ান্ত করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন সিলেটের পুলিশ সুপার ও নিয়োগ কমিটির প্রধান মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন। তিনি জানান, নিয়োগপ্রাপ্তদের মধ্যে ১১১ জন পুরুষ, ২০ জন নারী।

জেলা পুলিশ জানায়, ‘যোগ্যতা যার চাকরি তার’ এ স্লোগানকে সামনে রেখে সম্প্রতি ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। এতে অনলাইনের মাধ্যমে আবেদনকারীদের মধ্য থেকে ৩ হাজার ৯৫৭ জনকে বাছাই করা হয়। তাদেরকে শারীরিক সক্ষমতা প্রমাণে ‘ফিজিক্যাল এন্ডোরেন্স টেস্টের’ জন্য উপস্থিত থাকতে বলা হয়। তন্মধ্যে ২ হাজার ৫১২ জন উপস্থিত হন।

গত ১১ থেকে ১৩ ফেব্রুয়ারি তিনদিন সিলেট জেলা পুলিশ লাইন্স মাঠে শারীরিকভাবে যোগ্য প্রার্থীদের বাছাই করা হয়। প্রক্রিয়া শেষে ৮০১ জনকে শারিরীকভাবে যোগ্য বলে বিবেচনা করা হয়। এসব প্রার্থী ১৮ ফেব্রুয়ারি লিখিত পরীক্ষায় বসেন। এর ফলাফল প্রকাশ করা হয় গতকাল সোমবার, যেখানে ২৬৬ জন উত্তীর্ণ হন।

নিয়োগ কমিটি সোমবারই উত্তীর্ণ প্রার্থীদের সাক্ষাৎকার গ্রহণ করে। সাক্ষাৎকার শেষ ও ফলাফল প্রকাশ করতে প্রায় মধ্যরাত হয়ে যায়।
সিলেট পুলিশ সুপার মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন জানান, শূন্য পদের বিপরীতে ১৩১ জন প্রার্থীকে প্রাথমিকভাবে নির্বাচিত করা হয়েছে।
তিনি বলেন, ‘সম্পূর্ণ মেধা ও যোগ্যতার ভিত্তিতে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা হয়েছে।’ নিয়োগপ্রাপ্তরা আগামীতে দেশসেবায় ও কর্মক্ষেত্রে নিজেদের মেধা ও যোগ্যতার পরিচয় দেবেন বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

সংবাদটি শেয়ার করুন