• ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ , ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ২৫শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

সিলেটে অস্ত্র মামলায় পাঁচ জনের ১০ বছর করে কারাদন্ড

Daily Jugabheri
প্রকাশিত মার্চ ১, ২০২৩
সিলেটে অস্ত্র মামলায় পাঁচ জনের ১০ বছর করে কারাদন্ড

স্টাফ রিপোর্টার : সিলেটে অস্ত্র মামলায় ৫ জনকে ১০ বছর করে সশ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে। গতকাল সিলেট জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোঃ মুমিন উল্লাহ এ রায় ঘোষণা করেন।
আদালত সূত্রে জানা যায়, মামলায় অভিযুক্ত ৫ জনকে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ও অস্ত্র আইনে প্রত্যেককে ১০ বছর করিয়া সশ্রম কারাদন্ড ও চল্লিশ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরো ৬ মাসের কারাদন্ড প্রদান প্রদান করা হয়েছে। তারা হলেন- সিলেটের গোলাপগঞ্জ উপজেলার মৃত মোঃ আলকাছ আলীর পুত্র মোঃ এনামুল কবির এনাম, একই উপজেলার খাগাইল গ্রামের আলকাছ আলীর পুত্র মলিক উদ্দিন, নুরপুর গ্রামের মোঃ জমির উদ্দিনের পুত্র আব্দুল কাদির, আমকোনা গ্রামের তাজ উদ্দিনের পুত্র রুহুল আমিন ও খাগাইল গ্রামের আরজদ হোসেনের পুত্র এম শরফ আফনান। আসামীগণ জামিনে মুক্ত থাকলেও রায় প্রদানকালে আসামী মোঃ এনামুল কবির এনাম ও আব্দুল কাদির পলাতক ছিলেন। তাদের অনুপস্থিতিতে রায় ঘোষণা করা হয়। আদালত তাদের বিরুদ্ধে সাজা পরোয়ানা ইস্যু করেছে। তবে উপস্থিত অন্যান্য আসামী মলিক উদ্দিন, রুহুল আমিন ও শরফ আফনানকে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।
ঘটনার বিবরণে জানা যায়, গত ১০/১২/২০১৬ ইং রাতে সিলেটের গোলাপগঞ্জ উপজেলার মৃত মোঃ আলকাছ আলীর পুত্র মোঃ এনামুল কবির এনামের বাড়িতে পুলিশ অভিযান চালায়। পুলিশের উপস্থিতি ঠের পেয়ে আসামীগণ পালিয়ে যায়। তবে পুলিশ ঘরে তল্লাশি চালিয়ে ২ প্যাকেট ইয়াবা, ফেন্সিডিলি, ১টি দেশীয় পাইপগন এবং ১টি বন্ধুকের কাতুর্জ উদ্ধার করেন। তবে পুলিশের উপস্থিতি ঠের পেয়ে আসামীগণ পালিয়ে যায়। পরের দিন ১১/১২/২০১৬ইং এ ঘটনায় গোলাপগঞ্জের আমকোনা গ্রামের হারিছ আলীর পুত্র আলিম উদ্দিন বাবলু বাদী হয়ে গোলাপগঞ্জ থানায় ৫ জনকে অভিযুক্ত করে মাদক আইন ও অস্ত্র আইনে একটি মামলা দায়ের করেন। পরে গত ০১/০৭/২০২২ইং মামলার তদন্তকারী কর্মকর্তা এস. আই. আফজালুর রহমান দীর্ঘ তদন্ত শেষে সিলেটের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ৫ জনকে অভিযুক্ত করে চার্জশীট দাখিল করেন। পরে মামলাটি সিলেট জেলা ও দায়রা জজ আদালতে আসলে বিচার কার্যক্রম শুরু হয়। আসামীদের জবানবন্দি, দীর্ঘ শুনানী ও বাদী-বিবাদী পক্ষে যুক্তিতর্ক শেষে গতকাল ২৮/০২/২০২৩ইং সিলেট মহানগর দায়রা জজ আদালতের বিচারক মোঃ মুমিন উল্লাহ মামলার রায় প্রদান করেন।
রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন পিপি এডভোকেট মিছবাহ উদ্দিন সিরাজ এবং আসামীপক্ষে মামলা পরিচালনা করেন এডভোকেট মোঃ নাজমুল ইসলাম, এডভোকেট ইকবাল আহমদ ও এডভোকেট অশোক কুমার দে।

সংবাদটি শেয়ার করুন