• ১লা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৭ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ , ২০শে শাবান, ১৪৪৫ হিজরি

ছাতকের মসজিদের গার্ডওয়াল নিয়ে সংঘর্ষে প্রায় অর্ধশত আহত

Daily Jugabheri
প্রকাশিত মার্চ ৩১, ২০২৩
ছাতকের মসজিদের গার্ডওয়াল নিয়ে সংঘর্ষে প্রায় অর্ধশত আহত

যুগভেরী ডেস্ক ::: ছাতকের সিংচাপইর ইউনিয়নের আয়নাকান্দি গ্রামে আয়নাকান্দি জামে মসজিদের গার্ডওয়াল নির্মাণ নিয়ে দুই পক্ষের সংঘর্ষে প্রায় অর্ধশত আহত হয়েছেন।

বৃহস্পতিবার দুপুরে মসজিদ কমিটির ছমির মিয়া, আজাদ মিয়া, মাওলানা আব্দুর রহমান, আলতাব আলীর লোকজন গার্ডওয়াল নির্মাণ করতে গেলে সাবেক চেয়ারম্যান আশিকুল তাতে বাধা দেন। এসময় মসজিদ কমিটির লোকজন ক্ষিপ্ত হলে বাকদন্ডিতা থেকে উভয় পক্ষের লোকজন প্রায় দুই ঘণ্টার সংঘর্ষে জড়িয়ে পড়েন। সংঘর্ষে দুই পক্ষের লোকজন গুরুত্বর আহত হয়েছেন বলে জানা যায়।

এদিকে, গুরুত্বর আহত লিলু মিয়া, আমিরুল ইসলাম, রাজ্জাক মিয়া, জিলু মিয়া ও সেবুল মিয়া সহ অনেকেই (সবার নাম জানা যায়নি) সংঘর্ষে আহত হলে কৈতক থেকে সিলেট ওসমানীতে প্রেরণ করা হয়েছে। বাকীরা কৈতকে হসপিটালে চিকিৎসা নিচ্ছেন।

আশিকুলের পক্ষের লোকজন জানান, আশিকুলের ভাই নুরুজ্জামান নোমানের রেকর্ডকৃত জায়গা মসজিদের জায়গা বলে সারা গ্রামবাসী একত্রিত হয়ে জোর পূর্বক দখল করে গার্ডওয়াল নির্মাণ করতে চায়। তাতে নিষেধ দিলে গ্রামবাসী আমাদের বাড়ীতে চলে আসে মারার জন্য।

মসজিদের কমিটির লোকজন জানান, আমাদের মসজিদের জায়গায় গার্ডওয়াল নির্মাণ করতে দিচ্ছেন না। কেননা তিনি এই দিক দিয়ে তিনি বাড়ীর রাস্তা নির্মাণ করতে চান।

সংবাদটি শেয়ার করুন