• ১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ , ১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ , ৯ই জিলহজ, ১৪৪৫ হিজরি

সিলেটে সমাবেশের সিদ্ধান্তে অনড় জামায়াত, কঠোর অবস্থানে ‍পুলিশ

Daily Jugabheri
প্রকাশিত জুলাই ১৪, ২০২৩
সিলেটে সমাবেশের সিদ্ধান্তে অনড় জামায়াত, কঠোর অবস্থানে ‍পুলিশ

যুগভেরী ডেস্ক ::: সিলেটে জামায়াতের সমাবেশ ঘিরে কঠোর অবস্থানে রয়েছে পুলিশ।

পুলিশের আপত্তি সত্ত্বেও সিলেটে সমাবেশ করার সিদ্ধান্তে অনড় জামায়াতে ইসলামী। অপরদিকে জামায়াতকে ঠেকাতে পুলিশ প্রশাসনও রয়েছে কঠোর অবস্থানে।

শুক্রবার থেকে নগরজুড়ে নিরাপত্তা জোরদার করা হয়েছে। সমাবেশস্থল রেজিস্ট্রারি মাঠের আশপাশে অবস্থান নিয়েছে বিপুলসংখ্যক পুলিশ।

এ অবস্থায় শুক্রবার সকালে সমাবেশস্থল রেজিস্ট্রারি মাঠ পরিদর্শনে আসেন জামায়াত নেতারা। এ সময় সেখান থেকে জামায়াত-শিবিরের সাত কর্মীকে আটক করেছে পুলিশ।

সিলেট মহানগর পুলিশের উপকমিশনার (উত্তর) আজবাহার আলী শেখ বলেন, চলমান পরিস্থিতিতে আইনশৃঙ্খলা রক্ষার স্বার্থেই নগরীতে মহড়া দেয়া হচ্ছে। জামায়াতের সমাবেশে নাশকতার আশঙ্কা রয়েছে তাই অনুমতি দেয়া হয়নি। তার পরও তারা জড়ো হওয়ার চেষ্টা করলে পুলিশ কঠোরভাবে দমন করবে। জিজ্ঞাসাবাদে জামায়াত শিবিরের সাত কর্মীকে আটক করা হয়েছে বলেও জানান তিনি।

তবে জামায়াত নেতারা জানান, শনিবার রেজিস্ট্রারি মাঠে তাদের বিভাগীয় সমাবেশ অনুষ্ঠিত হবে। পুলিশ তাদের সহযোগিতা করবে বলেও আশা জামায়াত নেতাদের।

মানবতাবিরোধী অপরাধের দায়ে অভিযুক্ত জামায়াতে ইসলামী দীর্ঘদিন ধরেই রাজনীতিতে কোণঠাসা অবস্থায় আছে। সরকারের কঠোর অবস্থানের কারণে প্রকাশ্যে কোনো কর্মসূচি পালন করতে পারছে না দলটি। ঝটিকা মিছিল আর গোপন সভার মধ্যেই সীমাবদ্ধ তাদের সাংগঠনিক কার্যক্রম। নির্বাচন কমিশনেরও নিবন্ধন হারিয়েছে ধর্মভিত্তিক দলটি।

এমন পরিস্থিতিতে জাতীয় নির্বাচনের প্রাক্কালে হঠাৎ আবার প্রকাশ্যে আসে জামায়াত। দীর্ঘ বিরতির পর ১০ জুন ঢাকায় প্রকাশ্যে সমাবেশ করে তারা।

ঢাকার পর সিলেটে সমাবেশের আহ্বান করেছে দলটি। ১৫ জুন দুপুরে সিলেট নগরীর রেজিস্টারি মাঠে এই সমাবেশ ডাকা হয়। সমাবেশ আয়োজনের অনুমতি চেয়ে ৫ জুলাই এসএমপিতে আবেদন করে জামায়াত। তবে পুলিশের পক্ষ থেকে জামায়াতকে সমাবেশের অনুমতি দেয়া হয়নি।

এ প্রসঙ্গে জামায়াতে ইসলামী সিলেট মহানগর শাখার সেক্রেটারি মো. শাহজাহান আলী বলেন, আমরা সমাবেশের জন্য সব ধরনের প্রস্তুতি নিয়েছি। গত ১৫ দিন ধরে বিভাগজুড়ে প্রচার চালানো হচ্ছে। আমরা শান্তিপূর্ণ সমাবেশ করব। আশা করছি, পুলিশ আমাদের সহযোগিতা করবে।

সংবাদটি শেয়ার করুন