• ২৬শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ , ১৩ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ , ১৬ই শাবান, ১৪৪৫ হিজরি

শোকের মাসে সিলেট মহানগর আ.লীগের কর্মসূচি

Daily Jugabheri
প্রকাশিত আগস্ট ১, ২০২৩
শোকের মাসে সিলেট মহানগর আ.লীগের কর্মসূচি

যুগভেরী ডেস্ক ::: ১৫ আগস্ট সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে মাসব্যাপী কর্মসূচী গ্রহণ করেছে সিলেট মহানগর আওয়ামী লীগ।বাংলাদেশ আওয়ামী লীগের মাসব্যাপী কেন্দ্রীয় কর্মসূচীর সাথে সামঞ্জস্য রেখে কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী এসব কর্মসূচী পালন করবে তারা।

কর্মসূচীর মধ্যে রয়েছে:- ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে-সূর্যদয় ক্ষণে দলের অস্থায়ী কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিতকরণ ও কালো পতাকা উত্তোলন এবং কালো ব্যাজ ধারণ।

দুপুর ১২ টায় চৌহাট্টাস্থ কেন্দ্রীয় শহীদ মিনারে সমবেত হয়ে শোক র‌্যালি বের করে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন।

শ্রদ্ধা নিবেদন শেষে দরগাহগেইটস্থ মুসলিম সাহিত্য সংসদের শহীদ সোলেমান হলে আলোচনা সভা।

আলোচনা সভা এবং খতমে কুরআনের দোয়া মাহফিল শেষে অসহায়, দুস্থ ও এতিমদের মাঝে শিরনী বিতরণ।

৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জেষ্ঠ্য পুত্র বীর মুক্তিযোদ্ধা শহীদ শেখ কামালের জন্মবার্ষিকী উপলক্ষে বাদ যোহর হযরত শাহজালাল (রহ:) দরগাহ মসজিদের নিচতলায় মিলাদ মাহফিল, দোয়া ও শিরনী বিতরণ।

৭ আগস্ট গুলশান গ্রেনেড হামলায় নিহত ইব্রাহিম স্মরণে স্মরণ সভা এবং গুলসান গ্রেনেড হামলা আহতদের স্মৃতিচারণমূলক সভা গুলশান হোটেলের ৩য় তলার হলরুমে সন্ধ্যা সাড়ে ৭টায়।

৮ আগস্ট বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিবের জন্মবার্ষিকী উপলক্ষে বাদ যোহর হযরত শাহজালাল (রহ:) দরগাহ মসজিদের নিচতলায় মিলাদ মাহফিল, দোয়া ও শিরনী বিতরণ।

১৭ আগস্ট সিরিজ বোমা হামলার প্রতিবাদ দিবস উপলক্ষে দুপুর ২টায় চৌহাট্টাস্থ কেন্দ্রীয় শহীদ মিনার সম্মুখে মানববন্ধন।

২১ আগস্ট নারকীয় গ্রেনেড হামলার প্রতিবাদ দিবস উপলক্ষে দুপুর ২টায় চৌহাট্টাস্থ কেন্দ্রীয় শহীদ মিনার থেকে প্রতিবাদ মিছিল বের হয়ে মহানগরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে ঐতিহাসিক কোর্ট পয়েন্টে গিয়ে সমাপ্ত হবে ।

কর্মসূচীতে মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দ ও ৪২ টি ওয়ার্ড আওয়ামী লীগের সকল নেতৃবৃন্দ এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দকে উপস্থিত থাকার জন্য আহবান জানিয়েছেন মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ ও সাধারণ সম্পাদক অধ্যাপক মো: জাকির হোসেন।

সংবাদটি শেয়ার করুন