• ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

শ্রীমঙ্গলে আনন্দমুখর পরিবেশে শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উদযাপন

Daily Jugabheri
প্রকাশিত সেপ্টেম্বর ৭, ২০২৩
শ্রীমঙ্গলে আনন্দমুখর পরিবেশে শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উদযাপন

যুগভেরী ডেস্ক ::: আনন্দমুখর পরিবেশে মৌলভীবাজারের শ্রীমঙ্গলে হিন্দু সম্প্রদায়ের অন্যতম ধর্মীয় উৎসব শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উদযাপিত হয়েছে। হিন্দুদের প্রাণপুরুষ পরমেশ্বর শ্রীকৃষ্ণের জন্মতিথি উদযাপনকে ঘিরে বুধবার সকাল থেকে শ্রীমঙ্গলজুড়ে ছিল উৎসবের আমেজ।

বুধবার (৬ সেপ্টেম্বর) শ্রীমঙ্গল সার্বজনীন শ্রীকৃষ্ণ জন্মাষ্টমী উদযাপন পরিষদের আয়োজনে উপজেলার বিভিন্ন এলাকা থেকে শঙ্খ ও ঘন্টা বাজিয়ে একত্রিত হয়ে সকাল ১০টায় হবিগঞ্জ রোডস্থ শ্রীশ্রী জগন্নাথ দেবের আখড়া সম্মুখ থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পুনরায় আখড়ার সামনে এসে সমাপ্ত হয়।

বিপুল পাল এর সভাপতিত্বে ও যুগ্ম সম্পাদক শ্যামল আচার্য ও রাজু দেব রিটন এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মঙ্গল শোভাযাত্রার শুভ উদ্বোধন করেন অনুমিত হিসাব সর্ম্পকিত কমিটির সভাপতি উপাধক্ষ্য ড. মোঃ আব্দুস শহীদ এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল উপজেলা পরিষদ চেয়ারম্যান ভানু লাল রায়, উপজেলা নির্বাহী অফিসার আলী রাজিব মাহমুদ মিঠুন, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ শ্রীমঙ্গল উপজেলা শাখার সভাপতি ডা. হরিপদ রায়, সম্পাদক শ্রীপদ দেব,উপজেলা আওয়ামীলীগের সভাপতি অর্ধেন্দু কুমার দেব সাধারন সম্পাদক জগৎজ্যেতি ধর শুভ্র, শ্রীমঙ্গল ও কমলগঞ্জ সার্কেলের সিনিয়র সহকারি পুলিশ সুপার আনিসুর রহমান, শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ জাহাঙ্গীর হোসেন সরদার, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ শ্রীমঙ্গল শাখার সভাপতি দ্বিজেন্দ্র লাল রায়, সম্পাদক সমীরণ সরকার, শ্রীশ্রী নির্মাই শিববাড়ি ও দয়াময়ী কালীবাড়ি শংকরসেনার সাধারণ সম্পাদক জহর তরপদার, অবসরপ্রাপ্ত প্রফেসর নৃপেন্দ্র লাল দাশ, আশিদ্রোন আনন্দময়ী সংস্কৃত কলেজের অধ্যক্ষ বেনুধর ভট্টাচার্য, অবসরপ্রাপ্ত শিক্ষক দ্বীপেন্দ্র ভট্টাচার্য, বাংলাদেশ পূজা উদযাপন মৌলভীবাজার জেলা শাখার সহ- সভাপতি অজয় কুমার দেব, বাংলাদেশ পূজা উদযাপন শ্রীমঙ্গল উপজেলা শাখার সাবেক সভাপতি স্বপন রায়, সম্পাদক সুশীল শীল, বাংলাদেশ পূজা উদযাপন শ্রীমঙ্গল পৌর শাখার সভাপতি সুমন রায়, সম্পাদক বিশ্বনাথ দাস চৌধুরী ছোটন, মুকুল বিকাশ দেবরায়, সুনীল বৈদ্য শচী, ডা, সত্যকাম চক্রবর্তী, সুদীপ দাশ রিংকু, স্বপন কুমার বিশ্বাসসহ সনাতনী ভক্তবৃন্দ।

পরে বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত হয়। প্রার্থনা পাঠ করেন ভিক্টোরিয়া উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত শিক্ষক দ্বীপেন্দ্র ভট্টাচার্য। সমবেত প্রার্থনায় অংশগ্রহণ করেন হিন্দুধর্মাবলম্বী নারী-পুরুষরা।

সংবাদটি শেয়ার করুন