• ১৫ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ , ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ , ৯ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

সিলেটে নাট্যকর্মীদের উপর হামলায় আনোয়ারুজ্জামান চৌধুরীর নিন্দা

Daily Jugabheri
প্রকাশিত সেপ্টেম্বর ২২, ২০২৩
সিলেটে নাট্যকর্মীদের উপর হামলায় আনোয়ারুজ্জামান চৌধুরীর নিন্দা

যুগভেরী ডেস্ক ::: সিলেট নগরীর ঐতিহ্যবাহী সারদা স্মৃতি ভবনে হল রুমে ঢুকে বিএনপি’র মিছিল থেকে নাট্যকর্মীদের ওপর হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন সিলেট সিটি কর্পোরেশনের নবনির্বাচিত মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী। তিনি এই ঘটনাকে শুদ্ধ সংস্কৃতির ওপর আঘাত হিসেবে মন্তব্য করেছেন।

তিনি বলেন, সিলেটের সংস্কৃতি অঙ্গনে এমন ন্যাক্কারজনক হামলার ঘটনা কোন ভাবেই মেনে নেয়া যায় না। সংস্কৃতি চর্চায় যারা বাধা দেয়, তারা কখনোই দেশের অগ্রগতি চায় না। এই ঘটনা যারা ঘটিয়েছে, তাদের খোঁজে বের করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমুলক শাস্তির দাবী জানান তিনি।

আনোয়ারুজ্জামান চৌধুরী বলেন, সংস্কৃতি কর্মীদের যে কোন যৌক্তিক দাবির প্রতি আমার অকুন্ঠ সমর্থন থাকবে।

প্রসঙ্গত, দীর্ঘদিন পরিত্যক্ত থাকার পর বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) থেকে সংস্কৃতি চর্চার জন্য উন্মুক্ত করে দেয়া হয় সিলেটের ঐতিহ্যবাহী সারদা স্মৃতি ভবন।এ উপলক্ষ্যে ২১ থেকে ২৩ সেপ্টেম্বর সম্মিলিত নাট্য পরিষদ তিন দিনব্যাপী নাট্য প্রদর্শনীর আয়োজন করা হয়েছিলো। কিন্তু উদ্বোধনী দিনেই বিএনপির রোড মার্চ-সমাবেশে অংশ নিতে যাওয়া মিছিল থেকে নেতাকর্মীরা নাট্যকর্মীদের ওপর হামলা চালায়। এতে অন্তত ৬ জন নাট্যকর্মী আহত হন। ঘটনার প্রতিবাদে তাৎক্ষনিক নগরে বিক্ষোভ মিছিল করে সম্মিলিত নাট্য পরিষদসহ সংস্কৃতি কর্মীরা।

সংবাদটি শেয়ার করুন