• ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ , ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ২৫শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

জৈন্তাপুর প্রেসক্লাবের সভাপতি নূরুল ইসলাম, সম্পাদক শাহজাহান কবির

Daily Jugabheri
প্রকাশিত নভেম্বর ২১, ২০২৩
জৈন্তাপুর প্রেসক্লাবের সভাপতি নূরুল ইসলাম, সম্পাদক শাহজাহান কবির

 যুগভেরী ডেস্ক ::: সিলেটের উত্তর-পূর্ব পর্যটন উপজেলা জৈন্তাপুরের স্বাধীন সাংবাদিকতার একমাত্র স্মারক প্রতিষ্ঠান জৈন্তাপুর প্রেসক্লাব। প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন-২০২৩ এর সভাপতি পদে নূরুল ইসলাম ও সাধারণ সম্পাদক পদে শাহজাহান কবির খান নির্বাচিত হয়েছেন।

রোববার (১৯ নভেম্বর) সন্ধ্যা সাড়ে ৭টায় জৈন্তাপুর প্রেসক্লাব কার্যালয়ে সব সদস্যদের উপস্থিতিতে প্রথম অধিবেশন অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন জৈন্তাপুর প্রেসক্লাব সভাপতি নূরুল ইসলাম। প্রথম অধিবেশনে সাধারণ সম্পাদক আবুল হোসেন মো. হানিফ বার্ষিক প্রতিবেদন উপস্থাপন করেন। প্রেসক্লাবের অর্থ সম্পাদক শাহজাহান কবির খান বার্ষিক আয়-ব্যয় সংক্রান্ত রিপোর্ট প্রকাশ করেন।

বক্তব্য দেন জৈন্তাপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি সহকারী অধ্যাপক শাহেদ আহমদ, সাবেক সভাপতি ফয়েজ আহমদ, ব্যবস্থাপনা কমিটির সহ-সভাপতি সেলিম আহমদ, সাবেক সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন, গোলাম সরওয়ার বেলাল, সাবেক সহ সাধারণ সম্পাদক মো. দুলাল হোসেন রাজু, সাবেক অর্থ সম্পাদক মীর মো. শোয়েব আহমদ, নিপেশ কুমার দে, শোয়েব উদ্দিন, নাজমুল ইসলাম প্রমুখ। সভার মাধ্যমে নির্বাচন পরিচালনা কমিটির নিকট দায়িত্ব হস্তান্তর করা হয়।

দ্বিতীয় অধিবেশনে প্রধান নির্বাচন কমিশনার জৈন্তাপুর প্রেসক্লাবের আজীবন সদস্য আলতাফুর রহমান সভাপতিত্ব করেন।

নির্বাচন কমিশনার ও প্রেসক্লাবের আজীবন সদস্য ইলিয়াছ উদ্দিন লিপু ও হানিফ মোহাম্মদ-এর-যৌথ পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জৈন্তাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি কামাল আহমদ। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জৈন্তাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফখরুল ইসলাম।

নির্বাচনে প্রেসক্লাবের সকল সদস্যদের উপস্থিতিতে ভোট গ্রহণের মাধ্যমে দৈনিক সিলেটের ডাক পত্রিকার জৈন্তাপুর প্রতিনিধি নূরুল ইসলামকে সভাপতি পদে পুনরায় নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন দৈনিক খবর পত্রিকার প্রতিনিধি ফয়েজ আহমদ, সাধারণ সম্পাদক পদে শাহজাহান কবির খান নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন দৈনিক জালালাবাদ পত্রিকার জৈন্তাপুর প্রতিনিধি গোলাম সরওয়ার বেলাল।

নতুন কমিটি প্রথম সাধারণ সভায় প্রেসক্লাবের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হবে।

প্রধান অতিথির বক্তব্যে উপজেলা পরিষদের চেয়ারম্যান কামাল আহমদ বলেন, জৈন্তাপুর প্রেসক্লাব হবে একটি মুক্ত ও স্বাধীন সাংবাদিকতার প্রাণকেন্দ্র। সাহিত্য ও সাংবাদিকতার বিকাশে বিশেষ ভূমিকা পালন করে যাবে। তিনি জৈন্তাপুর উপজেলার উন্নয়নসহ যে কোন ঘটনার সঠিক তথ্য দিয়ে সকল সাংবাদিকদের বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশের ধারা অব্যাহত রাখার আহবান জানান।

সংবাদটি শেয়ার করুন