• ১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ , ২রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ , ১০ই জিলহজ, ১৪৪৫ হিজরি

ভোটের প্রচারে গিয়ে সুনামগঞ্জে বিএনপির নেতা বহিষ্কার

Daily Jugabheri
প্রকাশিত ডিসেম্বর ৩১, ২০২৩
ভোটের প্রচারে গিয়ে সুনামগঞ্জে বিএনপির নেতা বহিষ্কার

যুগভেরী ডেস্ক ::: দলীয় শৃঙ্খলা ভঙ্গ করে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর পক্ষে নির্বাচনি গণসংযোগে অংশগ্রহণ করায় বহিষ্কার হয়েছেন সুনামগঞ্জের বিশ্বম্ভরপুর উপজেলা বিএনপির সদস্য সৈয়দ রমিজ উদ্দিন (রমিজ মাস্টার)। এ ছাড়াও তাকে স্থায়ী বহিষ্কারের জন্য দলটির কেন্দ্রীয় কমিটিতে সুপারিশ করা হয়েছে।

বৃহস্পতিবার বিকেলে এক সংবাদ বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেন সুনামগঞ্জ জেলা বিএনপির সভাপতি কলিম উদ্দিন আহমদ মিলন ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নুরুল ইসলাম নুরুল।

বিবৃতিতে উল্লেখ করা হয়, ‘বিশম্ভরপুর উপজেলা বিএনপির সদস্য সৈয়দ রমিজ উদ্দিন ডামি ও নীল নকশার নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর পক্ষে গণসংযোগে অংশগ্রহণ করেন, যা দলীয় শৃঙ্খলার পরিপন্থি। এটা জেলা বিএনপির দৃষ্টিগোচর হয়েছে। সুনামগঞ্জ জেলা বিএনপি দলীয় শৃঙ্খলাভঙ্গের দায়ে দলীয় সব পদ থেকে অব্যাহতি দিয়ে তাকে স্থায়ী বহিষ্কারের জন্য কেন্দ্রে সুপারিশ প্রেরণ করেছে।’

এদিকে এ নিয়ে দুই বিএনপি নেতাকে বহিষ্কার করল সুনামগঞ্জ জেলা বিএনপি। এর আগে ২৫ ডিসেম্বর দলীয় শৃঙ্খলা ভঙ্গ করে এক স্বতন্ত্র প্রার্থীর সভায় সভাপতিত্ব করায় ছাতক উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক সাবেক ইউপি চেয়ারম্যান নজরুল ইসলামকে বহিষ্কার করে সুনামগঞ্জ জেলা বিএনপি। তাকেও স্থায়ী বহিষ্কারের জন্য কেন্দ্রে সুপারিশ করা হয়।

ওই বিবৃতিতে উল্লেখ করা হয়েছিল, ‘গত ২৪ ডিসেম্বর ছাতক উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক সাবেক ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম দলীয় শৃঙ্খলা ভঙ্গ করে তামাশার নির্বাচনে একজন স্বতন্ত্র প্রার্থীর সভায় সভাপতিত্ব ও বক্তব্য রেখেছেন। এজন্য তাকে ছাতক উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক ও সকল পদ থেকে অব্যাহতি দেয়া হলো।’

সংবাদটি শেয়ার করুন