• ১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ , ২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ , ১৫ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি

শিক্ষকরা জাতির আলোকবর্তিকা : বিশ্ব শিক্ষক দিবসে বক্তারা

Daily Jugabheri
প্রকাশিত অক্টোবর ৫, ২০২৪
শিক্ষকরা জাতির আলোকবর্তিকা : বিশ্ব শিক্ষক দিবসে বক্তারা

সন্দীপন তালুকদার সুজন,শাল্লা প্রতিনিধি: নেপোলিয়ন বলেছেন, আমাকে একটা শিক্ষিত মা দাও, আমি শিক্ষিত জাতি উপহার দিব। শিক্ষকরাই হচ্ছে জাতির আলোকবর্তিকা। শিক্ষকেরা সমাজের অন্ধকার দূর করে আলোর দিকে ধাবিত করেন। আর সেই আলোয় আলোকিত হয় পরিবার, সমাজ তথা রাষ্ট্র। শিক্ষকতা পেশাটি একটি মহান ও সম্মানজনক পেশা। শিক্ষকরাই শিক্ষার্থীদের সুশিক্ষা দিয়ে সুনাগরিক হিসেবে প্রতিষ্ঠিত করতে সহযোগিতা করেন। পিতা-মাতা জন্মদাতা হলেও পরের গুরুজন হলো শিক্ষক।  একজন মানুষ আদর্শিক ও মনুষ্যত্ব নিয়ে প্রতিষ্ঠিত হওয়ার পেছনে একজন শিক্ষকের ব্যাপক অবদান থাকে বলে বক্তব্য দেন বক্তারা।

উপজেলা প্রশাসনের উদ্যোগে শনিবার (৫ অক্টোবর) দুপুরে গণমিলনায়তনে শিক্ষক দিবস উপলক্ষ্যে আলোচনা সভার আয়োজন করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মোঃ আলাউদ্দিনের সভাপতিত্বে ও পোড়ারপার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিউটন তালুকদারের সঞ্চালনায় বক্তব্য রাখেন, সাউধেরশ্রী স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ হরিপদ দাস, গোবিন্দ চন্দ্র সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মহিপাল দাস মিল্টন, শাহীদ আলী মডেল পাবলিক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আরিফ মোহাম্মদ দুলাল, শাল্লা সরকারি কলেজের সদ্য অবসরপ্রাপ্ত অধ্যাপক তরুণ কান্তি দাস, শাল্লা হাসিমিয়া দাখিল মাদ্রাসার সুপার মোঃ কামরুল ইসলাম, পুলিশ কর্মকর্তা নাজমুল হাসান।

এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উপজেলার বিভিন্ন স্কুল কলেজের শিক্ষক-শিক্ষিকাবৃন্দ, শাল্লা উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সন্দীপন তালুকদার সুজন, সাংবাদকর্মী পাবেল আহমেদ সহ প্রমুখ।

অনুষ্ঠানের শেষ পর্বে এ-বছর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে শ্রেষ্ঠ ও গুণী শিক্ষক নির্বাচিতদের সম্মাননা হিসেবে তাদের হাতে সনদ তুলে দেওয়া হয়।

আলেচনা সভার পূর্বে শিক্ষক দিবসের একটি র‍্যালি উপজেলা পরিষদ চত্বর থেকে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে গণমিলনায়তনে এসে মিলিত হয়।

সংবাদটি শেয়ার করুন