• ১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ , ২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ , ১৫ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি

আমরা মানুষের জীবন মানের উন্নয়ন ঘটাতে চাই এড.শিশির মনির

Daily Jugabheri
প্রকাশিত অক্টোবর ৯, ২০২৪
আমরা মানুষের জীবন মানের উন্নয়ন ঘটাতে চাই এড.শিশির মনির

বাংলাদেশ সুপ্রিম কোর্টের বিশিষ্ট আইনজীবী মোহাম্মদ শিশির মনির বলেছেন, ধন সম্পদ কিছুই নয়, মানুষের সেবায় সময় ব্যয় করতে না পারলে কোন কাজে লাগাবেনা। এজগতে হাজার হাজার কোটি টাকার মালিক আছে অনেকেই, কিন্তু মানুষের সেবা করার মত তাদের মন নেই। অনেক সম্পদশালীরা সঠিকভাবে তাদের অর্জিত ধনভাণ্ডার ব্যয় করতে না পারায় দুনিয়া ও আখেরাতে কোন কাজে আসবেনা। মানুষের সেবার মাধ্যমে মহান আল্লাহর সন্তুষ্টি অর্জনই মানবজীবনের সফলতা।

মঙ্গলবার (৮ অক্টোবর) বিকেলে শ্যামারচর বাজারে ডাক্তার আব্দুল মান্নান এর সভাপতিত্বে ও মাস্টার আবুল খায়েরের সঞ্চলনায় বিকেলে স্থানীয় শ্যামারচর বাজারে ইবনে সিনা প্রাইমারি হেলথ কেয়ার মনির সেন্টার উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, ভাটি এলাকার মানুষকে আর স্বাস্থ্য সেবা বঞ্চিত দেখতে চাইনা। গর্ভবতী আর কোন মা যেন চিকিৎসা অবহেলায় মারা না যায়। ভাটি এলাকা কোন গর্ববতী মহিলাকে উপজেলা সদরে বা জেলা শহরে নিয়ে যেতে রাস্তায় প্রসব হয়েছে এসব আমরা আর শুনতে চাই না। আমরা মানুষের জীবন মানের উন্নয়ন ঘটাতে চাই। স্বাস্থ্যসেবা নিশ্চিত করতেই
সুনামগঞ্জের প্রত্যন্ত অঞ্চল দিরাই শাল্লার দরিদ্র রোগীসহ সর্বসাধারণের স্বল্প খরচে সর্বোচ্চ সেবাদানের প্রত্যয় নিয়ে ইবনে সিনা প্রাইমারি হেলথ কেয়ার মনির সেন্টারের যাত্রা শুরু হয়েছে।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ইবনে সিনা হেলথ কেয়ারের পরিচালক ডা. আতিকুর রহমান, দিরাই উপজেলা হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা.রায়হান উদ্দিন, ডাক্তার কালিদাস রায়, নর্থ ইস্ট মেডিকেল কলেজ হাসপাতালের মেডিকেল অফিসার ডা.বিজিত তালুকদার, ডা. এনায়েত হোসাইন, ইবনে সিনা হাসপাতাল সিলেটের ম্যানেজার এডমিন এন্ড ইনচার্জ আলী হায়দার মোহাম্মদ তানভীর আহমেদ, ইবনে সিনা রিকাবী বাজার শাখার ইনচার্জ রেজাউল ইসলাম, খালিয়াজুড়ি উপজেলা জামায়াতের আমীর মাওলানা রুহুল আমিন, দিরাই উপজেলা জামায়াতের আমীর মাওলানা আব্দুল কুদ্দুছ, শাল্লা উপজেলা জামায়াতের সভাপতি হাফেজ নুরে আলম সিদ্দিকি, আটগাও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল্লাহ আন নোমান প্রমুখ।

আলোচনা সভা শেষে ফিতা কেটে ইবনে সিনা হেলথ কেয়ার মনির সেন্টারের আনুষ্ঠানিক শুভ উদ্বোধন করেন শারীরিক প্রতিবন্ধী ফুলবাসী দাস।

সংবাদটি শেয়ার করুন