• ১০ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ , ২৭শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ , ২রা জিলকদ, ১৪৪৫ হিজরি

শাল্লায় হিন্দু সম্প্রদায়ের উপর হামলার প্রতিবাদে যুক্তরাষ্ট্র মিশিগানে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত

Daily Jugabheri
প্রকাশিত মার্চ ২২, ২০২১
শাল্লায় হিন্দু সম্প্রদায়ের উপর হামলার প্রতিবাদে যুক্তরাষ্ট্র মিশিগানে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত
যুগভেরী ডেস্ক :::
সুনামগঞ্জের শাল্লায় হিন্দু সম্প্রদায়ের উপর হামলার প্রতিবাদে যুক্তরাষ্ট্র মিশিগানে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত
সুনামগঞ্জের শাল্লায় হিন্দু সম্প্রদায়ের বাড়িঘরে হামলা, ভাঙচুর এবং লুটপাটের প্রতিবাদে গতকাল যুক্তরাষ্ট্রের মিশিগান রাজ্যের ডেট্রয়েটে এক মানববন্ধন ও  প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
ডেট্রয়েট দুর্গা টেম্পলের উদ্যোগে টেম্পলের পার্কিং লটে আজ  বিকাল ৫টায় এ কর্মসূচি পালন করা হয়। সমাবেশে  বক্তব্য রাখেন সৌরভ চৌধুরী, অজিত দাশ, অপূর্ব কান্তি চৌধুরী, রতন হালদার, পঙ্কজ দাশ, লিটন শীল, রুমা রানী দাশ প্রমুখ।
বক্তারা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর প্রাক্কালে উগ্র সাম্প্রদায়িক অপশক্তি সুনামগঞ্জ জেলার শাল্লা উপজেলার নোয়াগাঁও গ্রামে হিন্দু সম্প্রদায়ের মানুষের বাড়িঘরে হামলা ও লুটপাট করেছে। এমনকি রান্না ঘরের হাড়ি পাতিল ভেঙ্গে নষ্ট করেছে। মহিলাদের করেছে শ্লীলতাহানী। ভেঙ্গেছে মন্দির ও প্রতিমা ।
বক্তারা বলেন, ধর্ম যার যার, রাষ্ট্র সবার’ সর্ব ক্ষেত্রে উল্লেখ করা হলেও প্রকৃত পক্ষে নানা ছুতোয় সংখ্যালঘুদের উপর নির্যাতন বেড়েই চলেছে। ইতোপূর্বে চট্টগ্রামের রাউজান ফটিকছড়ি, কক্সবাজারের রামু, নাসিরনগর, কুমিল্লা যশোরের অভয়নগরসহ দেশের বিভিন্ন স্থানে একের পর এক ঘটনা ঘটছে। কিন্তু কোন ঘটনারই সরকার বিচার করছে না। এত কিছুর পরও নিরব ভূমিকা পালন করছে সরকার। আর সরকার সঠিক বিচার করছে না বলেই এমন ঘটনা বার বার ঘটছে।বিচারহীনতার কারণে আজ দেশে হিন্দু সংখ্যালঘুদের উপর নির্যাতন বেড়েই চলছে। সমাবেশ থেকে শাল্লাসহ দেশের সব সাম্প্রদায়িক সহিংসতায় জড়িতদের চিহ্নিত করে অবিলম্বে গ্রেপ্তার ও বিচারের দাবি করা হয়।
সংবাদটি শেয়ার করুন