• ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ , ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ , ৫ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

বিএনপি-পুলিশ সংঘর্ষে সিলেটে পুলিশের গাড়ী ভাংচুর

Daily Jugabheri
প্রকাশিত মে ৪, ২০২৩
বিএনপি-পুলিশ সংঘর্ষে সিলেটে পুলিশের গাড়ী ভাংচুর

এলাকায় পুলিশী টহল জোরদার করা হয়েছে।


যুগভেরী ডেস্ক ::: সিলেটে অবরোধ, সংঘর্ষ, ভাঙচুরের মধ্য দিয়ে বিএনপির ডাকা অবরোধ শেষ হয়েছে। অবরোধ চলাকালে বুধবার (৩রা মে) দুপুর অনুমান ২.৩০ ঘটিকার সময় সিলেট-সুনামগঞ্জ মহাসড়কের উপর পিকেটিং করে বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।
জানা যায়, দুপুর অনুমান ২.৩০ ঘটিকার সময় বিএনপি ও অঙ্গ-সংগঠনের নেতাকর্মীরা সরকার বিরোধী আন্দোলনের অংশ হিসাবে সিলেট-সুনামগঞ্জ মহাসড়কের টুকেরবাজার নামক স্থানে জড়ো হয়ে রাস্তা অবরোধ করে এবং গাড়ী ভাংচুর করে। সংবাদ পেয়ে জালালাবাদ থানা পুলিশ ঘটনাস্থলে এসে তাহাদেরকে শান্ত হওয়ার অনুরোধ করলে বিএনপি ও অঙ্গ-সংগঠনের নেতাকর্মীরা পুলিশের উপর ক্ষিপ্ত হইয়া পুলিশের কর্তব্যকাজে ব্যবহৃত সরকারী গাড়ী যাহার নং- সিলেট-ট-২৫৪৫ নম্বরযুক্ত গাড়ী ভাংচুর করিতে আরম্ভ করে। এসময় সরকারী সম্পত্তি ও পুলিশের জানমাল রক্ষার্থে পুলিশ লাঠিচার্জ করে ও কয়েক রাউন্ড টিয়ারসেল নিক্ষেপ করলে বিএনপি ও অঙ্গ-সংগঠনের নেতাকর্মীরা ছত্রভঙ্গ হইয়া ঘটনাস্থল ত্যাগ করে।

পরে জালালাবাদ থানার এস.আই. মোঃ লোকমান হোসেন বাদী হয়ে বিএনপি ও অঙ্গ-সংগঠনের ১০ জন নেতাকর্মীরা নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরোও ৭/৮ জনের বিরুদ্ধে একটি পুলিশ এসল্ট মামলা দায়ের করেন। (জালালাবাদ থানার মামলা নং-০৬, তারিখ- ০৩/০৫/২০২৩ইং)। মামলার আসামীরা হলেন তহিদুল ইসলাম, ফুল মিয়া প্রঃ আফজাল হোসেন ফুল মিয়া, মোঃ আশরাফুল হক, মোঃ মইনুল ইসলাম, বেলাল আহমদ, মকবুল হোসেন, মোঃ আব্দুল আলীম প্রঃ আলীম, ইউসুফ বিন নূরী চৌধুরী প্রঃ সানি, উসমান গনি ও গুলজার।

এ ব্যাপারে সিলেট মহানগর বিএনপির নেতাকর্মীদের সাথে যোগাযোগ করা হলে, নাম প্রকাশে অনিচ্ছুক একজন নেতা আমাদেরকে জানান, বিএনপির শান্তিপুর্ণ কর্মসূচীতে পুলিশ বাধা দেয়। তাছাড়া যাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে তাদের মধ্যে মোঃ আশরাফুল হক বর্তমানে প্রবাসে রয়েছেন। অথচ মিথ্যা বয়ানে উদ্দেশ্য প্রনোদিতভাবে সরকারের এজেন্ডা বাস্তবায়নের লক্ষ্যে পুলিশ তাহাকে এই মামলায় জড়িত করেছে।

জালালাবাদ থানার অফিসার ইনচার্জ জনাব মোঃ শফিকুল ইসলাম জানান, বিএনপির নেতাকর্মীরা ঘটনাস্থলে গাড়ী ভাংচুরসহ এলাকায় ত্রাসের রাজত্ব কায়েম করায় তাহাদেরকে ছত্রভঙ্গ করার জন্য লাঠিচার্জ ও টিয়ারসেল নিক্ষেপ করা হয়েছে। এছাড়া তাহারা সরকারী গাড়ী ভাংচুর করেছে। তাই তাহাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। আসামীদেরকে গ্রেফতারের জন্য অভিযান অব্যাহত আছে। বর্তমানে এলাকার পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে বলে তিনি আমাদের প্রতিনিধিকে জানান।

সংবাদটি শেয়ার করুন